Recent Posts
মো: নজরুল ইসলাম

মো: নজরুল ইসলাম

মো: নজরুল ইসলাম

নাম ও পরিচয় : মো: নজরুল ইসলাম, পিতার নাম: মো: উছমান আলী, মাতার নাম: জাহানারা বেগম, গ্রাম: দক্ষিণ ভাগ ( দক্ষিণ গাঁও), পো: সাউথ ভাদেশ্বর, উপজেলা: গোলাপগঞ্জ, জেলা: সিলেট, বাংলাদেশ। চার ভাই ও চার বোনের মধ্যে তিনি হলেন ষষ্ঠ। জন্ম: পহেলা ফেব্রুয়ারি, ১৯৮০ ইং।

পেশায় তিনি একজন প্রভাষক (আরবি)। মেহেরপুর আনছারুল উলূম আলিম মাদ্রাসায় তিনি আরবি প্রভাষক হিসেবে কর্মরত আছেন। তিনি এনটিআরসিএ কর্তৃক সুপারিশপ্রাপ্ত হয়ে পহেলা ফেব্রুয়ারি, ২০২২ ইং তারিখে অত্র মাদ্রাসায় যোগদান করেন।

তিনি একজন শিক্ষক হয়েও অনলাইনে কাজ করতে খুবই আগ্রহী। সেজন্য অনলাইনে তাঁর দু'টি ওয়েবসাইট রয়েছে। তিনি tkincome ওয়েবসাইটটি নিজেই পরিচালনা করেন।

এই সাইটের উন্নয়নের জন্য একটি দক্ষ পরিচালনা পরিষদ গঠনের উদ্যোগ গ্রহণ করেছেন। এই কাজটি চলমান রয়েছে। ইনশা আল্লাহ কিছুদিনের মধ্যে এই সাইটের পরিচালনা পরিষদের নাম ও বিস্তারিত ঘোষণা করা হবে।

স্বরণশক্তি বাড়ানোর বৈজ্ঞানিক পদ্ধতি জানতে ভিজিট করুন

তাঁর শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা অনেক। তিনি মাদ্রাসার সবোর্চ্চ ডিগ্রি এমএম এবং কলেজের সবোর্চ্চ ডিগ্রি এমএ অর্জন করেন।

ঢাকায় শিক্ষাকালীন সময় তিনি বিভিন্ন দৈনিক পত্রিকায় কাজ করা শুরু করেন। ২০০৮ সালের প্রথম দিকে তিনি বিভিন্ন দৈনিক পত্রিকায় লেখালেখি আরম্ভ করেন। তাঁর প্রথম প্রকাশিত লেখা " থাকা চাই ভালো ছাত্রের যা যা বৈশিষ্ট্য" নামক প্রবন্ধটি মাসিক এডুকেশন নামক পত্রিকায় ছাপা হয। এ পত্রিকায় " ইংলিশ কর্ণার" শিরোনামে তাঁর একটি ইংরেজি লেখা ছাপা হতো।

১৪  ফেব্রুয়ারি, ২০০৯ সালে দৈনিক ইত্তেফাক পত্রিকায় " বিসিএস পরিক্ষার প্রাক প্রস্তুতি" নামক একটি আর্টিকেল ছাপা হলে তিনি হয়ে উঠেন জনপ্রিয়। তারপর হতে বিভিন্ন দৈনিক পত্রিকায় কাজ করার পথ খুঁলে যায়। তিনি "সাপ্তাহিক এডুকেশন" পত্রিকার সহকারী সম্পাদক পদে অনেক দিন দায়িত্ব পালন করেন। তিনি "দৈনিক আমাদের অর্থনীতি" পত্রিকার সাব-এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলা একাডেমীর বই মেলাতে " বই মেলা প্রতিদিন" নামক পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন। "অমর একুশে গ্রন্থমেলা ২০০৮" সালে লেখালেখিতে অবদানের জন্য  বাংলা একাডেমীর সমন্বয় ও জন সংযোগ উপবিভাগের উপপরিচালক মুর্শিদুদ্দিন আহমদ আনোয়ার তাঁকে 'বাংলা বানান অভিধান' গ্রন্থটি পুরষ্কৃত করেন।

বিসমিল্লাহ এর ফজিলত ও আমল জানতে ভিজিট করুন

বর্তমানে তিনি দু'টি অনলাইন ওয়েবসাইট পরিচালনা করছেন।

© ২০১৬-২০২৩ tkincome কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত. মো: নজরুল ইসলাম, মোবাইল: ০১৭১৬-৩৮৬৯৫৮, ইমেইল: nazruld@yahoo.com